খুলনা, বাংলাদেশ | ১৫ ভাদ্র, ১৪৩১ | ৩০ আগস্ট, ২০২৪

Breaking News

  বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪
  বৃষ্টিতে ভেসে গেল প্রথম দিনের খেলা
  মুন্সিগঞ্জ শেখ হাসিনাসহ ৬১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা

জাবিতে হলে অবস্থান শিক্ষার্থীদের, ক্যাম্পাস ছাড়ল পুলিশ

গেজেট ডেস্ক

দীর্ঘ সময় পুলিশি অ্যাকশনের পরও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) হল খালি করা যায়নি। শিক্ষার্থীরা হলেই অবস্থান করছেন। অবরুদ্ধ অবস্থা থেকে উপাচার্যকে মুক্ত করার পর ক্যাম্পাস ছেড়েছে পুলিশ।

জানা যায়, গতকাল বুধবার বিকেল সোয়া পাঁচটায় জাবিতে সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। এ সময় সাউন্ড গ্রেনেড, টিয়ার শেলে পুরো ক্যাম্পাস প্রকম্পিত হয়ে ওঠে। দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলা শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হন।

সংঘর্ষের এক পর্যায়ে রাতে ক্যাম্পাস থেকে বেরিয়ে যায় পুলিশ। পুলিশ বের হওয়ার পর র‍্যাবের সাতটি দলকে টহল দিতে দেখা যায়। তবে জাবি শিক্ষার্থীরা নিজ নিজ হলে অবস্থান করছেন।

ক্যাম্পাস ত্যাগের সময় ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, ‘দীর্ঘসময় অবরুদ্ধ থাকার পর আমরা ভিসি স্যারকে রেসকিউ করেছি। কোটা আন্দোলনকারীদের আমরা বারবার অনুরোধ করেছি তবুও তারা সরে যায়নি। কেউ আহত হয়েছেন কিনা আমাদের কাছে মেসেজ নেই।’

মো. আসাদুজ্জামান আরো বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে যে ভাঙচুরের ঘটনা ঘটেছে আমাদের ধারণা শিক্ষার্থীরা তা করতে পারে না। বহিরাগতরা এসব করে থাকতে পারে।’

 

খুলনা গেজেট/এইচ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!